ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪

অপারেশন থিয়েটারে শুটিং করে চাকরি হারালেন ডাক্তার

নিউজ পোর্টাল ২৪
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৪:১১ অপরাহ্ণ
Link Copied!

ভারতের কর্ণাটকের চিত্রদুর্গের ভরমাসাগর সরকারি হাসপাতালের চুক্তিভিত্তিক ডাক্তার ছিলেন অভিষেক। সম্প্রতি সামাজিক মাধ্যমে তার একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে তিনি তার বিয়ের প্রি-ওয়েডিং শুটিং করছেন অপারেশন থিয়েটারে। এটা মানুষের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে।

মানুষের মধ্যে ক্ষোভ তৈরির হওয়ায় কর্ণাটক সরকার দ্রুত পদক্ষেপ গ্রহণ করে। অভিষেককে বরখাস্ত করা হয়েছে।

বিবাহপূর্ব শুটিং হলেও ভাইরাল ভিডিওটিতে অভিষেক ও তার হবু স্ত্রীকে চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করতে দেখা গেছে। পাশাপাশি সত্যিকারের অপারেশনের সময় যে আলো ব্যবহার করা হয় তাও ব্যবহার করা হয়েছে। একটি মেডিকেল থিমকে উপজীব্য করে ফটোশুটটি করা হয়েছে।

শুটের সময় ক্যামেরাপারসনদের হাসতে দেখা গেছে। তাছাড়া যাকে রোগী বানানো হয়েছে তাকে দুম করে ওঠে বসে থাকতে দেখা গেছে।

ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় ওঠে। এ অবস্থায় কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দিনেশ গুন্ডু রাও ডক্তার অভিষেককে অবিলম্বে বরখাস্ত করার আদেশ দেন।

মন্ত্রী বলেন, সরকারি হাসপাতাল জনগণের সেবার জন্য, ব্যক্তিগত কাজের জন্য নয়। এই ধরনের ‘বিশৃঙ্খলতা’ তিনি বরদাস্ত করবেন না বলে ঘোষণা দেন।

মন্ত্রী তার একটি টুইটে উল্লেখ করেন, স্বাস্থ্য বিভাগের সব চুক্তিবদ্ধ কর্মকর্তা, চিকিৎসক এবং কর্মীকে সরকারী পরিষেবা নিয়ম অনুসারে তাদের দায়িত্ব পালন করতে হবে। ইতোমধ্যে সংশ্লিষ্ট চিকিৎসক ও সব কর্মীদের সরকারি হাসপাতালগুলোতে যাতে এ ধরনের অপব্যবহারের ঘটনা না ঘটে সে বিষয়ে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। তিনি তাতে আরও বলেন,প্রত্যেককে তার কাজে মনোযোগী হতে হবে। আর মনে রাখতে হবে সরকার থেকে সরকারি হাসপাতালে দেওয়া সুযোগ-সুবিধাগুলো সাধারণ জনগণের স্বাস্থ্যসেবার জন্য।

সূত্র: এনডিটিভি