ঢাকাSunday , 12 September 2021

গোলাপগঞ্জে রাফিপুর কল্যাণ ট্রাস্ট ইউকের উদ্যোগে প্রশিক্ষণার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ

Link Copied!

নিউজ ভিডিও দেখুন::

গোলাপগঞ্জ প্রতিনিধি:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ রাফিপুর কল্যাণ ট্রাস্ট ইউকে কর্তৃক আয়োজিত ডিজিটাল গাইডলাইন সেন্টার পরিচালিত তিন মাসব্যাপি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণের সনদ পত্র এবং সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার (১১সেপ্টেম্বর) সকালে স্থানীয় হেতিমগঞ্জ তাইয়্যেবাহ কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিজিটাল গাইডলাইন সেন্টার DGC প্রতিষ্টাতা ও পরিচালক মাজহারুল ইসলাম ও সহ-কারী পরিচালক
মাইদুল ইসলাম চৌধুরীর যৌথ সঞ্চালনায় জুনেদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোলাম কবির, নির্বাহী অফিসার, গোলাপগঞ্জ উপজেলা।

উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মাও. শবরেজ নেওয়াজ চৌধুরী (প্রকল্প ব্যবস্থাপক), নুরুল হুদা (নির্বাহী সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন, সিলেট জেলা শাখা), কাজী খলিলুর রহমান (জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড প্রাপ্ত কাজি), আরজু মিয়া, (সা. সম্পাদক BHRC, ওসমানীনগর), মাও. ইমরান খান (মুহতামিম, মোক্তারপুর হা. মাদরাসা), মাও. মোজ্জামিল আলী (প্রতিষ্ঠাতা ইত্তেহাদুল মাকাতিব সোনাপুর), তোফাজ্জল হোসেন (গভর্নিংবডি সদস্য, বুরুঙ্গা ইকবাল আহমদ হাই স্কুল এন্ড কলেজ), শায়খুল ইসলাম (সভাপতি ম্যানেজিং কমিটি, কলারাই স. প্রা. বি.), কাজী আ. মুমিন, খছরু মিয়া, জাবের আহমদ, মাও. আতিকুর রহমান ও হেলাল মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, অসহায় দরিদ্রদের পাশে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। কারণ মানবতাই আসল ধর্ম। নিজ নিজ অবস্থান থেকে মানবতার কল্যাণে কাজ করলে অসহায়দের মুখে হাসি ফুটবে এবং সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে। এসময় প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ ও সেলাই মেশিন বিতরণ করা হয়। উপস্থিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। বক্তারা ইউকে প্রবাসী হাজ্বী ফারুক আহমদ তালুকদার ও ডিজিটাল গাইড লাইন সেন্টারের ভূয়সী প্রশংসা করেন।