ঢাকাTuesday , 26 January 2021

গলাচিপায় পিপিই, পিসি প্রকল্পের আওতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Link Copied!

মো. মাজহারুল ইসলাম মলি, গলাচিপ (পটুয়াখালী) প্রতিনিধি: গলাচিপা উপজেলায় প্রস-পারিটি কর্মসূচী বাস্তবায়নে উপজেলার সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি সুবিধা ভোগী জনগোষ্ঠির প্রতিনিধি, এন জি ও কর্মী ও সাংবাদিকদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রকল্প সমন্বয় কারী ওয়েভ ফাউন্ডেশন জনাব মো. আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। বিশেষ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা আ. মান্নান, স্বাগত বক্তব্য রাখেন কোডেক কর্মকর্তা জেলা জোনাল ব্যবস্থাপনা মো. মুজতাহিদুর রহমান, সিনিয়র এড়িয়া সমন্বয় কারী সৈয়দ মনিরুল ইসলাম, মো. আসাদুজ্জামান, মো. সরিফুল ইসলাম ও টেকনিক্যাল অফিসার লাইলী আক্তার।

অবহিতকরণ সভায় প্রকল্পের নানবিধ কর্ম-পরিকল্পনা ও অতি দরিদ্র জনগোষ্ঠির জীবন মান ও আর্থিক উন্নয়নে এবং প্রকল্পের নানাবিধ বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা হয়। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন, সাধারণ সম্পাদক সোহাগ রহমানসহ উপস্থিত সুধী বৃন্দ।

সভায় প্রধান অতিথি বলেন, অতি দরিদ্র জনগোষ্ঠিকে বা টার্গেট গ্রুপকে প্রশিক্ষনের মাধ্যমে উপার্জনের পথ দেখাবার যাতে করে অতি দরিদ্র মানুষেরা এই সুযোগ পেয়ে নিজেদের ভাগ্যে উন্নয়নের এবং টেকসই উন্নয়নে তারা দেশের মর্যাদা বৃদ্ধি করতে পারে।

তিনি কৃষি, মৎস্য জীবিকাদের আর্থিক উন্নয়নে টেকনিক্যাল পথ দেখাতে এই প্রকল্পের কর্মকর্তা ও সংশ্লিস্টদের প্রতি আহ্বান জানান। সংস্থার সূত্রে জানাযায় যে, গলাচিপা উপজেলায় ৪টি ইউনিয়নে এবং অন্য প্রকল্পের ৩টি ইউনিয়নের হত দরিদ্র মানুষেরা এই সুবিধা আওতাভূক্ত হবেন।

প্রকল্পটি ইউ, কে, এইড পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন আর্থিক সহযোগীতায় এবং ওয়েভ ফাউন্ডেশন ও কোডেক এর বাস্থবায়নে উপকূলীয় হত দরিদ্র মানুষের জন্য কাজ করবে বলে জানা যায়। এই প্রকল্পটি-২০২০ইং থেকে ২০২৫ ইং সাল পর্যন্ত প্রকল্পটি বাস্তবায়ন হবে।